কথা বলার ক্ষেত্রে ইংরেজি ইডিয়ম এবং প্রবাদ অন্বেষণ করা

 সমৃদ্ধ সংস্কৃতির কারণে ইংরেজি বাগধারা এবং প্রবাদে পূর্ণ।  এই ইডিয়মগুলি শুধুমাত্র শব্দগুলি থেকে যা সংগ্রহ করা যেতে পারে তার বাইরে একটি ধারণা বা অনুভূতিকে যোগাযোগ করার জন্য নিযুক্ত করা হয়।  ইংরেজি বাগধারা এবং প্রবাদ সম্পর্কে আরও শেখা আপনার ভাষার দক্ষতা বাড়াতে একটি আকর্ষণীয় এবং বিনোদনমূলক পদ্ধতি হতে

পারে।

 ইডিয়ম হল মূর্তিপূর্ণ অভিব্যক্তি যার আক্ষরিক অনুবাদের বাইরেও একটি রূপক তাৎপর্য রয়েছে।  ” Break a leg” শব্দটি সাধারণত কাউকে সাফল্য কামনা করতে ব্যবহৃত হয়।  যদিও পদগুলির আক্ষরিক অর্থ এখানে সামান্যই বোঝা যায়, তবে রূপক অর্থটি প্রমিত ইংরেজি ভাষাভাষীদের কাছে সহজেই স্পষ্ট হয়।

 হিতোপদেশ হল নির্ভুল উক্তি যা একটি সার্বজনীন সত্য বা কয়েকটি শব্দে নির্দেশনার দরকারী অংশ প্রকাশ করে।  একটি উদাহরণ হিসাবে, “ক্রিয়া শব্দের চেয়ে জোরে কথা বলে” প্রবাদটি শব্দের উপরে কাজের তাত্পর্যকে জোর দেয়।  উপদেশ এবং কথোপকথনমূলক জোর প্রবাদের দুটি সাধারণ ব্যবহার।

 ইংরেজিতে আরও বাগধারা এবং প্রবাদ শেখা আপনাকে ভাষার মাধ্যমে স্থানীয় ভাষাভাষীদের সাথে সংযোগ করতে সাহায্য করবে।  ইডিয়ম এবং প্রবাদ আপনাকে আপনার লিখিত এবং কথ্য যোগাযোগে আরও স্পষ্ট এবং পরিশীলিত শোনাতে সাহায্য করতে পারে।

 ইডিয়ম এবং প্রবাদ ব্যবহার করে এমন মিডিয়া পড়া এবং দেখা ইংরেজিতে তাদের ব্যবহারের সাথে আরও পরিচিত হওয়ার একটি পদ্ধতি।  আপনি অনলাইনে বাগধারা এবং প্রবাদ তালিকা দেখতে পারেন এবং দৈনন্দিন বক্তৃতায় সেগুলি ব্যবহার করতে পারেন।  আপনি একটি ক্লাসে ভর্তি হয়ে বা একজন গৃহশিক্ষকের সাথে কাজ করে বাগধারা এবং প্রবাদ শেখার জন্য কিছু নির্দেশিকাও পেতে পারেন।

 আপনি যখন সেগুলি অধ্যয়ন করেন তখন যে সুনির্দিষ্ট পরিস্থিতিতে ইডিয়ম এবং প্রবাদগুলি সাধারণত ব্যবহার করা হয় তা মনে রাখবেন।  যখন এটি অন্য কারো কাজ করার পালা হয়, যেমন একটি ব্যবসা বা আলোচনার পরিস্থিতিতে, “বল আপনার কোর্টে” শব্দটি সাধারণত ব্যবহৃত হয়।  স্থানীয় ইংরেজি ভাষাভাষীরা বিভ্রান্ত হতে পারে যদি আপনি এই অভিব্যক্তিটি প্রসঙ্গের বাইরে ব্যবহার করেন।

 শুধু বাগধারা এবং প্রবাদ অধ্যয়ন করা যথেষ্ট নয়;  আপনি যা শিখেছেন তা প্রয়োগ করতে হবে।  কথোপকথনে এই অভিব্যক্তিগুলি ব্যবহার করার সময় এটি আপনাকে আরও স্বাচ্ছন্দ্য বোধ করতে পারে।

 বাগধারা এবং প্রবাদ অধ্যয়ন আপনার শব্দভাণ্ডার প্রসারিত করতে এবং ইংরেজি ভাষার গভীরতর বোঝার জন্য একটি দুর্দান্ত পদ্ধতি।  আপনি এই বাগধারাগুলি অধ্যয়ন করে এবং আপনার নিজের কথোপকথনে তাদের ব্যবহার অনুশীলন করে আপনার যোগাযোগের দক্ষতা এবং স্থানীয় ইংরেজি ভাষাভাষীদের সাথে যোগাযোগ করার আপনার ক্ষমতা উন্নত করতে পারেন।

কথা বলার ক্ষেত্রে ইংরেজি ইডিয়ম এবং প্রবাদ অন্বেষণ করা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll to top