একটি শক্তিশালী ভিত্তি তৈরি করা: ইংরেজি বলার জন্য ব্যাকরণের প্রয়োজনীয়তা

 সঠিক ব্যাকরণ যেকোনো ভাষার ভিত্তি তৈরি করে।  এটি নিয়মের মূল অংশ যা নিয়ন্ত্রিত করে কিভাবে বাক্য গঠন করা হয় এবং কিভাবে শব্দ ব্যবহার করা হয়।  ব্যাকরণের অভাব ঘোলাটে এবং অকার্যকর যোগাযোগের জন্য তৈরি করবে।  সঠিক ইংরেজি ব্যাকরণ শেখা গুরুত্বপূর্ণ যে কেউ ভাষাটি কার্যকরভাবে ব্যবহার করতে চায়।  সঠিক ব্যাকরণ শেখা এবং ব্যবহার করা হল যেকোনো কঠিন ইংরেজি ভাষার শিক্ষার ভিত্তি, আপনি একজন স্থানীয় বা অ-নেটিভ স্পিকার।

 সঠিক ব্যাকরণের মূল্যকে কেউ অবমূল্যায়ন করবেন না।  অন্যান্য সমস্ত ভাষাগত ক্ষমতা এটির উপরে বিকশিত হয়।  ভাষার ব্যাকরণের নিয়মগুলি দৃঢ়ভাবে উপলব্ধি না করে ইংরেজিতে যোগাযোগ করার ক্ষমতা গুরুতরভাবে সীমিত।  ব্যাকরণের নীতিগুলি শেখা যথেষ্ট নয়;  আপনাকে কখন এবং কখন সেগুলি ব্যবহার করতে হবে তাও জানতে হবে।  এটা স্পষ্ট করা এবং আপনার কথার উপর হোঁচট না খাওয়া সম্পর্কে সব.

 সঠিক ভাষা শেখা দরকারী কারণ এটি আপনার মূর্খ ভুল করার সম্ভাবনা হ্রাস করে।  এর জটিলতার কারণে, ইংরেজিতে অনেক নিয়ম এবং সতর্কতা রয়েছে।  সঠিক ব্যাকরণগত জ্ঞান ব্যতীত, ভুল বোঝার কারণ তৈরি করা সহজ।  আপনি এই সমস্যাগুলি প্রতিরোধ করতে পারেন এবং ইংরেজি ব্যাকরণের মৌলিক বিষয়গুলি আয়ত্ত করে আপনার যোগাযোগ দক্ষতা উন্নত করতে পারেন।

 সঠিক ব্যাকরণ শেখা আপনার ইংরেজিকে আরও স্বাভাবিক করে তুলবে।  কিছু ব্যাকরণগত কাঠামো এবং নিদর্শন ইংরেজি ভাষার জন্য অদ্ভুত এবং অন্যান্য ভাষার বক্তারা ব্যবহার করেন না।  আপনি এই নিদর্শন এবং কাঠামো অধ্যয়ন করে আপনার যোগাযোগ দক্ষতা এবং অন্যদের দ্বারা বোঝার ক্ষমতা উন্নত করতে পারেন।

 ব্যাকরণ দক্ষতা পেশাদার এবং একাডেমিক অর্জনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।  একাডেমিক লেখা পাঠকের কাছে এমনকি সবচেয়ে জটিল ধারণাগুলি ব্যাখ্যা করার জন্য সঠিক ব্যাকরণের উপর অনেক বেশি নির্ভর করে।  দৃঢ় ব্যাকরণগত দক্ষতা থাকা আপনার গাম্ভীর্যের প্রতিফলন এবং আপনার কর্মজীবনে বিস্তারিত মনোযোগের প্রতিফলন।  ইংরেজি ব্যাকরণের একটি দৃঢ় উপলব্ধি অনেক চাকরির জন্য একটি প্রয়োজনীয়তা এবং এমনকি অগ্রগতির ক্ষেত্রে একটি নির্ধারক ফ্যাক্টর হতে পারে।

 ইংরেজি ব্যাকরণের মৌলিক বিষয়গুলো কেমন?  আয়ত্ত করার মতো অনেক ব্যাকরণগত দিক রয়েছে, তবে এখানে কয়েকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে:

 সুসঙ্গত বাক্য রচনার জন্য ব্যাকরণগত বিল্ডিং ব্লকগুলির একটি দৃঢ় উপলব্ধি প্রয়োজন যা ভাষা তৈরি করে (বিশেষ্য, ক্রিয়া, বিশেষণ, ইত্যাদি)।

 কার্যকর যোগাযোগের জন্য ইংরেজিতে উপলব্ধ বিভিন্ন ক্রিয়া কালকে কীভাবে সঠিকভাবে ব্যবহার করতে হয় তা জানা জরুরি।

 সঠিক ব্যাকরণ বিষয়-ক্রিয়া চুক্তির উপর অনেক বেশি নির্ভর করে, যে শর্তে একটি বাক্যের দুটি অংশ সঠিকভাবে মেলে।

 সর্বনামের সঠিক ব্যবহার ইংরেজি ব্যাকরণের একটি মৌলিক দক্ষতা যা আপনাকে স্পষ্টভাবে এবং কার্যকরভাবে যোগাযোগ করতে সাহায্য করতে পারে।

 সঠিক বাক্য গঠন শেখা আপনার নিজেকে স্পষ্টভাবে এবং সংক্ষিপ্তভাবে প্রকাশ করার ক্ষমতার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 ইংরেজি শেখার সময় আপনার পরিচিত হওয়া উচিত এমন অনেকগুলি প্রয়োজনীয় ব্যাকরণগত ধারণাগুলির মধ্যে কয়েকটি।  আপনার বেল্টের নীচে এই মৌলিক বিষয়গুলি সহ, আপনি কথ্য এবং লিখিত উভয় ইংরেজিতে সাবলীল হওয়ার পথে ভাল থাকবেন।

 পরিশেষে, ইংরেজি বলার সময় আপনি যদি বুঝতে চান তবে আপনাকে ভাষার ব্যাকরণের নিয়মগুলি শিখতে হবে।  ব্যাকরণের একটি দৃঢ় উপলব্ধি ইংরেজি, নেটিভ বা অন্য কোনো ভাষাভাষীর জন্য মৌলিক, কিন্তু যারা সবে শুরু করছেন তাদের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ।  ভাল ব্যাকরণ স্কুলে এবং কর্মক্ষেত্রে সাফল্যের চাবিকাঠি হতে পারে আপনাকে মূর্খ ভুল করা এড়াতে সাহায্য করে, আপনাকে আরও নিজের মত দেখাতে সাহায্য করে এবং আপনি আপনার কাজকে গুরুত্ব সহকারে নেন তা দেখানোর মাধ্যমে।  ইংরেজি ব্যাকরণের মৌলিক বিষয়গুলি শিখুন, এবং আপনার নিজেকে স্পষ্টভাবে এবং কার্যকরভাবে প্রকাশ করার ক্ষমতা বৃদ্ধি পাবে।

একটি শক্তিশালী ভিত্তি তৈরি করা: ইংরেজি বলার জন্য ব্যাকরণের প্রয়োজনীয়তা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll to top