ইংরেজিতে ছোট কথা বলার আর্ট

কেসুয়াল কথোপকথন ছোট কথাবার্তার উপর অনেক বেশি নির্ভর করে।  এটি নতুন বা বিদ্যমান পরিচিতদের সাথে হালকা, বন্ধুত্বপূর্ণ কথোপকথন করার দক্ষতা।  ছোট কথোপকথন হল নতুন লোকেদের সাথে দেখা করার, একটি ভাল ধারণা তৈরি করার এবং যাদের আপনি ইতিমধ্যেই চেনেন তাদের সাথে বন্ধন তৈরি করার একটি দুর্দান্ত উপায়।  এই পোস্টে, আমরা আলোচনা করব কীভাবে ইংরেজিতে ছোট ছোট কথোপকথন করা যায় এবং আপনাকে পেশাদার হতে সাহায্য করার জন্য আপনাকে কিছু পয়েন্টার দেব।

 ছোট কথা বলার কাজ বোঝা একজন বিশেষজ্ঞ অনুশীলনকারী হওয়ার প্রথম ধাপ।  ছোট আলাপ গভীর হওয়ার উদ্দেশ্যে নয়;  বরং, এটি নিজেকে পরিচয় করিয়ে দেওয়ার এবং কথোপকথন শুরু করার একটি মাধ্যম।  এই অঙ্গভঙ্গি যোগাযোগের জন্য আপনার উন্মুক্ততা এবং অন্য ব্যক্তির প্রতি আগ্রহ প্রদর্শন করে।  বিশ্বাস এবং সম্পর্ক হল যেকোনো সফল সম্পর্কের ভিত্তি, এবং সেগুলি নৈমিত্তিক কথোপকথনের মাধ্যমে গড়ে উঠতে পারে।

 অপরিচিতদের সাথে মনোরম কথোপকথন করার জন্য মনোযোগ সহকারে শোনা একটি গুরুত্বপূর্ণ দক্ষতা।  ছোট চ্যাট করার সময় অন্য ব্যক্তির উপর ফোকাস করা এবং তাদের যা বলার আছে তাতে সত্যিকারের আগ্রহী হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।  অন্য ব্যক্তিকে খোলার জন্য এবং নিজের সম্পর্কে আপনাকে আরও বলার জন্য, আপনাকে তাদের খোলামেলা প্রশ্ন জিজ্ঞাসা করা উচিত।  কথোপকথন করার সময়, হ্যাঁ/না প্রশ্ন থেকে দূরে থাকাই ভালো।

 সংস্কৃতির বৈচিত্র্যকে স্বীকৃতি দেওয়া ছোট কথোপকথনের আরেকটি গুরুত্বপূর্ণ উপাদান।  একটি সংস্কৃতিতে ভদ্র কথোপকথনের জন্য যা পাস হয় তা অন্য সংস্কৃতিতে সম্পূর্ণরূপে স্থানের বাইরে হতে পারে।  কিছু সমাজে, অন্য ব্যক্তির ব্যক্তিগত জীবন সম্পর্কে অনুসন্ধান করা অভদ্র বলে বিবেচিত হয়, যেখানে অন্যদের ক্ষেত্রে এটি কার্যত প্রত্যাশিত।  আপনি তাদের সাথে ছোট কথা বলার সময় অন্য ব্যক্তির সাংস্কৃতিক পটভূমি বিবেচনা করুন।

 শব্দের পাশাপাশি, নৈমিত্তিক কথোপকথনে শারীরিক ভাষা অত্যন্ত গুরুত্বপূর্ণ।  আপনি যেভাবে আলোচনায় নিজেকে নিয়ে যান তা আপনার আচরণ এবং ব্যস্ততার স্তর সম্পর্কে অনেক কিছু বলে।  চোখের যোগাযোগ করে, হাসতে এবং মাথা নেড়ে কথোপকথনে জড়িত হন।  আপনার বাহু অতিক্রম করে বা বিভ্রান্ত হয়ে অনাগ্রহের বার্তা পাঠাবেন না।

 ছোট আড্ডায় ভাল হওয়ার সর্বোত্তম পন্থা হল আসলে এটি করা।  বারিস্তা, ক্যাশিয়ার এবং প্রতিবেশীদের সাথে আপনি প্রতিদিন যা দেখেন তাদের সাথে নৈমিত্তিক কথোপকথন করে বল রোলিং করুন।  ফ্রি-ফর্ম অনুসন্ধান জিজ্ঞাসা করার এবং সত্যিই উত্তর শোনার অভ্যাস করুন।  আপনার আত্মবিশ্বাস বাড়ার সাথে সাথে আপনি ধীরে ধীরে সাধারণ সংক্ষিপ্ত আলোচনার বাইরে আরও জড়িত থিমগুলিতে যেতে পারেন।

অনুশীলনের পাশাপাশি বেশ কিছু সরঞ্জাম রয়েছে যা আপনাকে আরও আকর্ষক কথোপকথনকারী হতে সাহায্য করতে পারে।  প্রিন্ট বই, অডিও পডকাস্ট এবং ভিডিও লেকচার সহ ছোট ছোট কথা বলার শিল্পকে নিখুঁত করতে সাহায্য করার জন্য বিভিন্ন সংস্থান উপলব্ধ রয়েছে।  একটি সামাজিক গোষ্ঠীতে যোগদান করা বা একটি নেটওয়ার্কিং ইভেন্টে যাওয়া একটি নিয়ন্ত্রিত পরিবেশে আপনার ক্ষমতাকে আরও ভাল করার আরেকটি দুর্দান্ত উপায়।

 সংক্ষেপে, ছোট আলাপ নিয়মিত মিথস্ক্রিয়া একটি অবিচ্ছেদ্য দিক। এটি একটি ভাল প্রথম ছাপ তৈরি করার এবং একটি ফলপ্রসূ কথোপকথন শুরু করার একটি দুর্দান্ত কৌশল।  ছোট ছোট আলাপ আয়ত্ত করার জন্য নিয়মিত অনুশীলন, ইতিবাচক শারীরিক ভাষা, মনোযোগ সহকারে শোনা এবং সাংস্কৃতিক বৈচিত্র সম্পর্কে সচেতনতা প্রয়োজন।  এই কৌশলগুলির সাহায্যে ইংরেজিতে ছোট কথোপকথনের শিল্পে দক্ষতা অর্জন করে আপনার চারপাশের লোকেদের সাথে আরও অর্থপূর্ণ সংযোগ তৈরি করুন।

 

 

ইংরেজিতে ছোট কথা বলার আর্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll to top