ইংরেজি কথ্য ভাষা চর্চার সময় যে ১০টি জিনিস করা উচিত নয়

আজকের বিশ্বায়িত বিশ্বে ইংরেজি কথ্য ভাষা শেখা অনেক বেশি গুরুত্বপূর্ণ। ইংরেজি হল সর্বাধিক কথ্য ভাষা এবং ব্যবসা, বিজ্ঞান, প্রযুক্তি এবং শিক্ষা সহ বিভিন্ন ক্ষেত্রে আন্তর্জাতিক যোগাযোগের প্রাথমিক ভাষা হিসাবে এর ব্যবহার করা হয়। ইন্টারনেট এবং মিডিয়ার ভাষা, এটিকে বিশ্বব্যাপী সমাজে অবহিত ও সংযুক্ত থাকার জন্য এটি অপরিহার্য করে তোলে। ইংরেজি ভাষা শিক্ষা মানুষকে বৃহত্তর কাজের সুযোগ প্রদান করে, তাদের বিদেশে পড়ালেখা করতে সক্ষম করে এবং তাদের বিভিন্ন সংস্কৃতি এবং দৃষ্টিভঙ্গি বুঝতে সাহায্য করে। এটি জ্ঞানীয় এবং সমালোচনামূলক চিন্তাভাবনার দক্ষতা উন্নত করতে সাহায্য করে, ব্যক্তিগত এবং পেশাদার বৃদ্ধি বাড়ায়। সবসমেত, ইংরেজি কথ্য ভাষা শিক্ষা একটি
অত্যন্ত গুরুত্বপূর্ণ বিনিয়োগ যা আজকের আন্তঃসংযুক্ত বিশ্বে ব্যক্তিগত এবং পেশাগত সাফল্যের জন্য অফুরন্ত সম্ভাবনার দ্বার উন্মোচন করে।

১) ভুল করতে ভয় পাবেন না: ভুল করা একটি নতুন ভাষা শেখার একটি স্বাভাবিক অংশ। তাদের আলিঙ্গন করুন এবং তাদের উন্নতির সুযোগ হিসাবে ব্যবহার করুন।

২) আপনার স্থানীয় ভাষা ব্যবহার করবেন না: আপনার অনুশীলনের সময় শুধুমাত্র ইংরেজি ব্যবহার করার চেষ্টা করুন। এটি আপনাকে আপনার ইংরেজি ভাষার দক্ষতা দ্রুত বিকাশে করতে সহায়তা করবে।

৩) খুব দ্রুত কথা বলবেন না: খুব দ্রুত কথা বলা অন্যদের জন্য আপনাকে বোঝা কঠিন করে তুলবে। ধীরে ধীরে এবং পরিষ্কারভাবে কথা বলুন এবং নিজের জন্য সময় নিন ।

৪) অপবাদ বা অনানুষ্ঠানিক ভাষা ব্যবহার করবেন না: ইংরেজি অনুশীলন করার সময়, সঠিক ইংরেজি ব্যবহার করার চেষ্টা করুন এবং অপবাদ বা অনানুষ্ঠানিক ভাষা ব্যবহার এড়িয়ে চলুন। এটি আপনাকে আরও ভাল যোগাযোগ দক্ষতা বিকাশে সহায়তা করবে।

৫) সাহায্য চাইতে দ্বিধা করবেন না: আপনি যদি কিছু বুঝতে না পারেন, তাহলে সাহায্য চাইতে দ্বিধা করবেন না। আপনার অনুশীলন অংশীদার বা শিক্ষক আপনাকে সহায়তা করতে পেরে খুশি হবেন।

৬) খুব বেশি আত্ম-সমালোচনা করবেন না: একটি নতুন ভাষা শেখার সময় নিজের সমালোচনা করা স্বাভাবিক, তবে এটিকে আপনাকে আটকে রাখতে দেবেন না। ইতিবাচক থাকবেন এবং আপনার অগ্রগতিতে খেয়াল রাখুন।

৭) ব্যাকরণকে অবহেলা করবেন না: ব্যাকরণ একটি নতুন ভাষা শেখার একটি গুরুত্বপূর্ণ দিক। আপনার অনুশীলনের সময় এটিকে অবহেলাকরবেন না।

৮) শুধুমাত্র একটি দক্ষতা অনুশীলন করবেন না: শুধুমাত্র একটি দক্ষতার উপর খেয়াল করবেন না, যেমন কথা বলা বা শোনা। আপনার অনুশীলন সময় ভাষা শেখার সমস্ত দিক অন্তর্ভুক্ত করার চেষ্টা করুন।

৯) অনুবাদক ব্যবহার করবেন না: আপনার অনুশীলনের সময় অনুবাদক ব্যবহার করা এড়িয়ে থাকুন । এটি আপনাকে আপনার নিজস্ব ভাষা দক্ষতা বিকাশে বাধা দিবে।

১০) অনুশীলন করতে ভুলবেন না: একটি নতুন ভাষা শেখার সময় ধারাবাহিকতা চাবিকাঠি। আপনার ইংরেজি বলার দক্ষতার উন্নতি দেখতে নিয়মিত অনুশীলন করতে ভুলবেন না।

ইংরেজি কথ্য ভাষা চর্চার সময় যে ১০টি জিনিস করা উচিত নয়

One thought on “ইংরেজি কথ্য ভাষা চর্চার সময় যে ১০টি জিনিস করা উচিত নয়

  1. Thanks Sir for vital and most essential instructions. Hopefully we may overcome our disability, weakness, fear gradually if we can strictly follow your guidelines.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Scroll to top